News

আইআইইউসির শিক্ষার্থীরা পেল ওয়ার্ল্ড অ্যাসেম্বলি অব মুসলিম ইয়ুথের স্কলারশিপ

আইআইইউসির শিক্ষার্থীরা পেল ওয়ার্ল্ড অ্যাসেম্বলি অব মুসলিম ইয়ুথের স্কলারশিপ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) বিভিন্ন বিভাগের ২০ জন শিক্ষার্থীকে ফুল ফ্রি স্কলারশিপ প্রদান করেছে সৌদি আরবভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ড অ্যাসেম্বলি অব মুসলিম ইয়ুথ (ওয়ামি)।

মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১২টায় আইআইইউসি’র কনফারেন্স কক্ষে এ স্কলারশিপ বিতরণ করা হয়।

আইআইইউসি বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন বলেন, ‘আইআইইউসি এবং ওয়ামীর সম্পর্ক দীর্ঘদিনের। আইআইইউসি’র প্রতিষ্ঠালগ্ন থেকেই ওয়ামী বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের গর্বিত অংশীদার। আমি দায়িত্ব গ্রহণের পর বর্তমানে আইআইইউসিতে ওয়ামীর সহযোগিতার মাত্রা অনেকগুণ বেড়েছে। এ জন্য ওয়ামীর প্রতি কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘শিক্ষক-শিক্ষার্থীদের জন্য স্কলারশীপ তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষণ প্রোগ্রাম, তথ্যপ্রযুক্তির জ্ঞানে শিক্ষার্থীদের সমৃদ্ধ করার লক্ষ্যে ওয়ামী সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআইইউসি’র উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ, বিশেষ অতিথি ছিলেন আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি’র রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, ইন্টারন্যাশনাল এফেয়ার্স এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাহফুজুর রহমান, ইন্টারন্যাশনাল এফেয়ার্স ডিভিশনের কো-অর্ডিনেটর ও দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক আব্দুর রহীম।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদান করেন ওয়ামীর এডুকেশন ডিপার্টমেন্টের ডিরেক্টর প্রফেসর আব্দুল আজিজ বিন আব্দুল্লাহ আল ফালেহ, ওয়ামীর স্কলারশীপ ডিপার্টমেন্টের প্রধান হুসাইন আহমেদ আল আমোদী।

এ বিষয়ে ইন্টারন্যাশনাল এফেয়ার্স এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাহফুজুর রহমান বলেন, ‘আইআইইউসিতে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের ওয়ামীসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা স্কলারশিপ দিয়ে থাকে। সম্প্রতি ২০ জন শিক্ষার্থীকে ওয়ামী স্কলারশিপ দিয়েছে। যা চার বছর অব্যাহত থাকবে। এছাড়া আইআইইউসি’র ফিমেল ক্যাম্পাসে ৩০ কম্পিউটার প্রদান করে একটি ল্যাব স্থাপন করে দিয়েছে।

Recent News