News

আইআইইউসি’র এমবিএ-এমবিএম ওরিয়েণ্টশন অনুষ্ঠানে ড. মোহাম্মদ আলী আজাদী

দেশসেবার ব্রত নিয়ে শিক্ষার্জন করা শিক্ষার্থীদের লক্ষ্য হওয়া উচিত

দেশসেবার ব্রত নিয়ে শিক্ষার্জন করা  শিক্ষার্থীদের লক্ষ্য হওয়া উচিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেছেন, দেশসেবার ব্রত নিয়ে শিক্ষার্জন করা শিক্ষার্থীদের লক্ষ্য হওয়া উচিত। এত দেশের ছেলেদের পাশাপাশি মেয়েদেরও নিজেদের যোগ্য করে একজন দক্ষ মানবসম্পদে রুপান্তরিত করে দেশসেবার নিয়োজিত হতে হবে। যেমন রানী মৌমাছি মৌচকে মৌ সংগ্রহে অগ্রণী ভুমিকা রাখে, তেমনি একজন মেয়ে নিজেকে যোগ্য করে সমাজের উন্নয়ন তথা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে।

গত ০৭ জানুয়ারী ২০২০ তারিখে বসন্তকালীন (স্প্রীং) সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র প্রোভিসি এ অভিমত ব্যক্ত করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ মসরুরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দি কক্স টু’ডে এবং এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক তরুন উদ্যোক্তা আবদুল কাইয়াম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ মাহাবুবুর রহমান, এমবিএ ও এমবিএম প্রোগ্রামের বিদায়ী কো-অর্ডিনেটর ড. মোহাম্মদ মাহি উদ্দিন এবং নবনিযুক্ত কো-অর্ডিনেটর ড. আবদুল্লাহিল মামুন। শিক্ষার্থীদের থেকে বক্তব্য রাখেন এমবিএ প্রোগ্রামের ছাত্রী মাহমুদা ফেরদৌস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর এ এম শাহাবুদ্দিন সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, নিজেকে যথাযথভাবে যোগ্য করতে পারলেই সমাজের জন্য ও দেশের জন্য কাজ করতে সক্ষম হবে। এ জন্য আইআইইউসি’র এমবিএ ও এমবিএম প্রোগ্রামে ভর্তি হওয়া শিক্ষার্থীদের তাদের আগামী সময়গুলো যথাযথভাবে কাজে লাগিয়ে যথাযখ জ্ঞানার্জনের মাধ্যমে সেই যোগ্যাতা অর্জনের আহবান জানান।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে গেস্ট অব অনার এবং আইআইইউসি এওয়ার্ড প্রাপ্ত অতিথি আবদুল কাইয়াম চৌধুরী বলেন, কর্মক্ষেত্রে একজন ডিগ্রীধারীর চেয়েও একজন বাস্তব জ্ঞানসম্পন্ন গ্রাজুয়েটের প্রয়োজন বেশী। এ ব্যাপারে আইআইইউসি এমবিএ ও এমবিএম প্রোগ্রামের শিক্ষার্থীদের তাদের ইন্টার্নশীপ পরিপূর্ণভাবে প্রফেশনালী সম্পন্ন করার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠানের এওয়ার্ড প্রাপ্ত অতিথি দি কক্স টু’ডে এবং এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক তরুন উদ্যোক্তা আবদুল কাইয়াম চৌধুরীকে ক্রেস্ট প্রদান করেন আইআইইউসি’র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী।

Recent News