News

বিজয় দিবসে আইআইইউসি’র আলোচনায় ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন

বঙ্গবন্ধুর সাহসী রাজনৈতিক দূরদর্শীতা জাতিকে বিজয়ের স্বাদ এনে দিয়েছিল

বঙ্গবন্ধুর সাহসী রাজনৈতিক দূরদর্শীতা  জাতিকে বিজয়ের স্বাদ এনে দিয়েছিল

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর সাহসী রাজনৈতিক দূরদর্শীতা জাতিকে বিজয়ের স্বাদ এনে দিয়েছিল। তিনি বঙ্গবন্ধুকে স্বাধীনতার স্থপতি উল্লেখ করে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন বঙ্গবন্ধু ছিলেন প্রাজ্ঞ, দূরদর্শী ও নিয়মতান্ত্রিক জাতীয়তাবাদী নেতা। তিনি বলেন, দেশের যে মেহনতি মানুষ মুক্তিযুদ্ধ করেছিল, তাদের ভাগ্যের পরিবর্তন হয়নি। তাদের উন্নতি না হলে দেশের অর্থনৈতিক মুক্তি আসবে না।
১৬ ডিসেম্বর সকালে কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন এ কথা বলেন। আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেন। স্বাগতঃ বক্তব্য রাখেন আইআইইউসি’র রেজিস্ট্রার কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অবঃ)। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইকনোমিক্স এন্ড ব্যংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ শরীফুল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ জুনায়েদ কবির এবং সহকারী প্রক্টর মোহাম্মদ নিজামউদ্দিন। অনুষ্ঠানে সঙ্গীত ও আবৃত্তি পরিবেশন করেন, স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ ও ইএলএল বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ইকবাল হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক কবি ও গীতিকার চৌধুরী গোলাম মাওলা এবং ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ এমদাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেন, গত ৪৮ বছরে বাংলাদেশের অনেক অর্জন আছে। জাতি হিসাবে বিশ্বে আমরা একটা স্থান করে নিয়েছি, সমৃদ্ধির নানা সূচকে আমরা অনেক এগিয়ে আছি। তিনি বলেন, আমরা এমন একটা সময়ে আমরা বিজয় দিবস উদযাপন করছি যখন রোহিঙ্গারা একটা বড় সমস্যা হয়ে দাাঁড়িয়েছে। তিনি আরও বলেন, প্রতিবেশী দেশে যা ঘটছে দেশে তার প্রভাব পড়ার আশংকা রয়েছে, তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

Recent News