Science Olympiad-2020

আইআইইউসি’র এমবিএ ওরিয়েণ্টশন অনুষ্ঠানে প্রফেসর গোলাম মহিউদ্দিন

আমাদের দেশের প্রবৃদ্ধির হার বাড়াতে হলে সমাজকে দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত করতে হবে

আমাদের দেশের প্রবৃদ্ধির হার বাড়াতে হলে  সমাজকে দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত করতে হবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেছেন আমাদের দেশের প্রবৃদ্ধির হার বাড়াতে হলে সমাজকে দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত করতে হবে। সমাজের আষ্টেপৃষ্ঠে দুর্নীতি দেশকে পিছিয়ে দিচ্ছে।

গতকাল হোটেল আগ্রাবাদ-এর মিলনায়তনে আইআইইউসি‘র এমবিএ প্রোগ্রামের ৬২তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন জিপিএইচ ইস্পাত লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি‘র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ এবং অতিথি ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান। স্বাগতঃ বক্তব্য রাখেন, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলা। এছাড়াও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও এমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী ড. মোঃ মহিউদ্দিন এবং শিক্ষার্থীদের পক্ষে ইমতিয়াজ হাসান ও রওশন আরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর এ এম শাহাবুদ্দিন সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেন, চাকরি খোঁজা নয়, চাকরির সুযোগ সৃষ্টি করতে হবে। আইআইইউসি’র এমবিএ গ্র্যাজুয়েটরা ইতোমধ্যেই তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছে। গুণগত ও নৈতিকতার সমন্বিত শিক্ষা এই যোগ্যতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে। তিনি পরিবেশ উপযোগী হবার এবং যোগাযোগ দক্ষতা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন। আইআইইউসি তরুণদের মধ্যে এমন একটি নতুন প্রজন্ম উপহার দিতে চায় যারা শিক্ষায় দারুণ, পেশায় দক্ষ এবং নৈতিক উচ্চতায় উত্তীর্ণ।

বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ বলেন, আমাদের দেশের কর্পোরেট জগতে আইআইইউসি’র গ্র্যাজুয়েটদের কদর বেড়েই চলেছে। কর্পোরেট হাউজগুলো পেশাগত দক্ষতার পাশাপাশি সততা ও আমানতদারীতার যথেষ্ট মূল্যায়ন করছে। আধুনিকতা ও নৈতিকতার সমন্বয়ে শিক্ষিত আমাদের গ্র্যাজুয়েটরা সে চাহিদা পূরণে সক্ষম বলেই এই কদর বাড়ছে।

বিশেষ অতিথির বক্তব্যে জিপিএইচ ইস্পাত লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, পিতামাতার জীবনে সবচেয়ে বড় সম্পদ হচ্ছে চরিত্রবান শিক্ষিত সন্তান। পিতামাতার স্বপ্নের মত শিক্ষার্থীদের এই বিশ্ববিদ্যালয়ে গড়ে তোলা হয়। তিনি বলেন, অর্থনীতিকে টেশসই করতে হলে স্ব স্ব ক্ষেত্রে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। আমাদের দেশে ব্যবস্থাপনার সংকট রয়েছে, পারস্পরিক সম্মানবোধ নেই। আমরা জীবনে সবচেয়ে বেশি অপচয় করি সময়। টাইম ম্যানেজমেন্ট বুঝতে হবে এবং প্রয়োগ করতে হবে।


অনুষ্ঠানে আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের পক্ষ থেকে ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জিপিএইচ ইস্পাত লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে আইআইইউসি এন্ট্রেপ্রিনারশীপ এওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়। এওয়ার্ড হস্তান্তর করেন আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন।

Recent News