Science Olympiad-2020

আইআইইউসি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফিমেল জোন চীফ সালমা হক

ফেইসবুক আমাদের বই পড়ার অভ্যাস কেড়ে নিয়েছে

ফেইসবুক আমাদের বই পড়ার অভ্যাস কেড়ে নিয়েছে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ফিমেল জোন চীফ বলেছেন, আমরা একটা নষ্ট সমাজে বসবাস করছি। নষ্ট সময় থেকে বেরুতে পারছি না। ফেইসবুক আমাদের বই পড়ার অভ্যাস কেড়ে নিয়েছে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, বই পড়া, সৃজনশীলতা শিক্ষার্থদেরকে নষ্ট হওয়ার ছোবল থেকে রক্ষা করতে পারে।


গতকাল আইআইইউসি‘র স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশন (স্ট্যাড) আয়োজিত ছাত্রীদের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে আইআইইউসির ফিমেল জোন চীফ এসোসিয়েট প্রফেসর সালমা হক প্রধান অতিথির বক্তব্যে এ অভিমত ব্যক্ত করেন। স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মদ মামুনুর রশিদের সভাপতিত্বে কুমিরায় নিজস্ব ক্যম্পাসের সেমিনার হলে অনুষ্ঠিত এ আয়োজনে শিক্ষকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জিনিয়া সুলতানা, ইভানা নুসরাত দ্যুতি, ফয়জুন্নেসা তরু, তাহমিনা আখতার, শামীমা নাসরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এসোসিয়েট প্রফেসর সালমা হক বলেন, যোগ্যতা প্রমাণের জন্য প্রতিযোগিতার প্রয়োজন রয়েছে তিনি বলেন, যোগ্যতা প্রমাণে বিকশিত হওয়ার সুযোগ দিতে হয়। এই বিশ্ববিদ্যালয়ের বিকাশ প্রক্রিয়া ও অগ্রযাত্রা অব্যাহত রেখেছে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরও বলেন, আমরা বৈষয়িকতার পেছনে ছুটছি, মনের খাবার খাচ্ছিনা। শতভাগ সিজিপিএ অর্জন করাই জীবনের একমাত্র লক্য হওয়া উচিত নয়। এ প্রসঙ্গে তিনি পাঠ্য পুস্তকের বাইরের বইয়ের ভাল পড়–য়া হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মদ মামুনুর রশিদ বলেন খেলাধূলা নিয়ম মানার চর্চা বাড়ায়। সুপ্ত প্রতিভার বিকাশে এখানে সর্বাত্মক পৃষ্ঠপোষকতা প্রদান করা হয় এবং বিষয়টিকে আইআইইউসি গুরুত্বের সাথে দেখে। তাই পুঁথিগত বিদ্যার বাইরে অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য এই বিশ্ববিদ্যালয়ে আলাদা একটি বিভাগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।

Recent News