Science Olympiad-2020

আইআইইউসি’র এমবিএ ওরিয়েণ্টশন অনুষ্ঠানে প্রফেসর গোলাম মহিউদ্দিন

দুর্নীতি কঠোরভাবে রোধ করতে পারলেই আমাদের দেশের প্রবৃদ্ধি অনেক বৃদ্ধি পাবে

দুর্নীতি কঠোরভাবে রোধ করতে পারলেই   আমাদের দেশের প্রবৃদ্ধি অনেক বৃদ্ধি পাবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেছেন, দুর্নীতি কঠোরভাবে রোধ করতে পারলেই দেশের প্রবৃদ্ধি অনেক বৃদ্ধি পাবে। মানসম্পন্ন ও নৈতিকতার সমন্বিত শিক্ষা দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণ নিশ্চিত করবে। তিনি আরও বলেন, জ্ঞান ও দক্ষতা থাকলে সাফল্য অর্জন করা সম্ভব।

গতকাল হোটেল আগ্রাবাদ-এর মিলনায়তনে আইআইইউসি‘র এমবিএ প্রোগ্রামের ৬১তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএসএ গ্রুপ অব কোম্পানীজ-এর চেয়ারম্যান এ ফেরদৌস চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি‘র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী এবং ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী । স্বাগতঃ বক্তব্য রাখেন, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও এমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী মোঃ মহিউদ্দিন এবং শিক্ষার্থীদের পক্ষে বদরুল আলম ও ফাতেমা মাহজাবিন মৌ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর এ এম শাহাবুদ্দিন সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেন, আইআইইউসি’র এমবিএ গ্র্যাজুয়েটরা ইতোমধ্যেই তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছে। গুণগত ও নৈতিকতার সমন্বিত শিক্ষা এই যোগ্যতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে। তিনি পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি এ ফেরদৌস চৌধুরীর পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে তার প্রশংসা করে বলেন, দেশের উন্নয়নে উদ্যোক্তাদের অবদান অনস্বীকার্য, উদ্যোক্তাদের বৈশিষ্ট্য অর্জন করতে হবে। চাকরি খোঁজা নয়, চাকরির সুযোগ সৃষ্টি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ বলেন, বৈশিষ্ট্যগত কারণে আইআইইউসি একটি ব্যতিক্রমধর্মী বিশ্ববিদ্যালয়। তিনি বলেন, আদর্শ শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ তৈরী হয়না, আর আদর্শ মানুষ ছাড়া একটা সুন্দর সমাজ গড়ে ওঠেনা। তিনি ছাত্র-ছাত্রীদের আদর্শ নাগরিক হিসাবে গড়ে উঠে দেশের, সমাজের, মা-বাবার, আইআইইউসি‘র মান রক্ষা করার এবং অবদান রাখার আহ্বান জানান। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার জন্য যে সুন্দর প্রকল্পগুলো হাতে নিয়েছেন তা বাস্তবায়ন করা হলে শিক্ষাক্ষেত্রে বিপ্লব সাধিত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, জ্ঞান অর্জন করা যায় কিন্তু প্রজ্ঞা অর্জন করা কঠিন। তিনি বলেন, সততা ও আন্তরিকতা থাকলে উন্নতি নিশ্চিত হয়। এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া গৌরবের ব্যাপার এবং এই বিশ্ববিদ্যালয়কে একটি মর্যাদাপূর্ণ বিদ্যাপীঠ বলে তিনি উল্লেখ করেন।


অনুষ্ঠানে আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের পক্ষ থেকে ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গ্রুপ অব কোম্পানীজ-এর চেয়ারম্যান এ ফেরদৌস চৌধুরীকে আইআইইউসি এন্ট্রেপ্রিনারশীপ এওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়। এওয়ার্ড প্রদান করেন আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন।

Recent News