MBA Orientation Spring – 2013

আইআইইউসি’র এমবিএ ওরিয়েণ্টেশন অনুষ্ঠানে ড. এ.কে.এম আজহারুল ইসলাম

দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা প্রয়োজন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা প্রয়োজন। সর্বক্ষেত্রে পেশাগত গতিশীলতা আনা প্রয়োজন।

গত মঙ্গলবার হোটেল আগ্রাবাদ-এর ইছামতি মিলনায়তনে আইআইইউসি‘র এমবিএ ও এমবিএম ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. আবদুল হামিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইইউসি বোর্ড অব ট্রাস্টীজ-এর চেয়ারম্যান মুহাম্মদ শামসুল ইসলাম এম.পি এবং কেডিএস স্টীল-এর এইচআর প্রধান ওসমান গণি মজুমদার, আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. আর আই মোল্লা, ফিমেল ক্যাম্পাস ইনচার্জ প্রফেসর ড. বেগম ইসমত আরা হক এবং গবেষণা ও প্রকাশনা কেন্দ্রের সেক্রেটারী প্রফেসর ড. ফরিদ আহমদ সোবহানী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এমবিএ ও এমবিএম কোর্সের সমন্বয়কারী নাজনিন জাহান চৌধুরী ও রিজওয়ান হাসান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, জীবনের সাফল্য অর্জনের স্বপ্ন নিয়ে সবাই উচ্চ শিক্ষার সিঁড়িতে পা রাখে। এই স্বপ্ন পূরণে মেধা, নিষ্ঠা ও শ্রমের সমন্বয় সাধন করতে হবে। তিনি বলেন, আমাদের দেশে অনেক মেধাবী রয়েছে, এদের কাজে লাগাতে পারলে বিদেশী পরামর্শকের প্রয়োজন নেই।

বিশেষ অতিথির বক্তব্যে আইইউসি বোর্ড অব ট্রাস্টীজ-এর চেয়ারম্যান মুহাম্মদ শামসুল ইসলাম এম.পি বলেন, বাংলাদেশে আইআইইউসি একটি ব্যতিক্রমধর্মী ও নন্দিত বিশ্ববিদ্যালয়। আমরা এখানে নৈতিকতায় সমৃদ্ধ মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে চাই। যাতে বিশ্বজিৎ হত্যাকাণ্ড এবং শিক্ষকের শরীরে এসিড নিক্ষেপের মত নৃশংস কাজ কেউ করতে না পারে। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সংশ্লিষ্ট কারও ব্যক্তিগত ভাগ্য নয়, জাতির ভাগ্য পরিবর্তনের জন্য এই বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে।

অতিথি আলোচকের বক্তব্যে কেডিএস স্টীল-এর এইচআর প্রধান ওসমান গণি মজুমদার বলেন, সময়কে কাজে লাগাতে হবে। বর্তমানকে মূল্য দিতে হবে, যাতে বর্তমান অতীত হয়ে গেলে আফসোস না হয়। মানবসম্পদের উন্নয়নে আইআইইউসি প্রশংসনীয় কাজ করছে বলে তিনি উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি

(মোসতাক খন্দকার)
সহকারী পরিচালক, জনসংযোগ
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম