Science Olympiad-2020

আইআইইউসি’র ইবি’র এমএসএস ওরিয়েণ্টশন অনুষ্ঠানে প্রফেসর ড. আলী আজাদী

জীবনের উৎকর্ষ সাধনে পড়তে হবে অধ্যয়নে থাকলে লাইফ হ্যাং হবেনা

জীবনের উৎকর্ষ সাধনে পড়তে হবে অধ্যয়নে থাকলে লাইফ হ্যাং হবেনা

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেছেন, জীবনের উৎকর্ষ সাধনের জন্য পড়তে হবে। অধ্যয়নে থাকলে লাইফ হ্যাং হবেনা।

গতকাল নগরীর একটি অভিজাত হোটেলে আইআইইউসি‘র ইকনোমিক্স এন্ড ব্যাংকিং বিভাগ (ইবি) আয়োজিত এমএসএস প্রোগ্রামের পঞ্চম ব্যাচ-এর নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি‘র সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি‘র ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী এবং ইকনোমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের এডভাইজার প্রফেসর ড. মোহাম্মদ সাইফুল ইসলাম। স্বাগতঃ বক্তব্য রাখেন, ইকনোমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান মোঃ শরীফুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইবি বিভাগের এমএসএস প্রোগ্রামের সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম রফিক, ওরিয়েন্টেশন কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক মোঃ নেজাম উদ্দীন। নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, মোহাম্মদ মিনহাজুর রহমান ও নাসরিন জাহান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইবি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আমজাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি‘র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, জীবনকে সার্থক করে তোলার জন্য জ্ঞানার্জনের গুরুত্ব অপরিসীম। জ্ঞানার্জনের লক্ষ্যে সময়কে গুরুত্বের সাথে সদ্ব্যবহার করতে হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, অর্থ অনর্থের মূল বলা হয়ে থাকে। কিন্তু অর্থ হচ্ছে সবকিছুর মূলে, অর্থনীতিতে উচ্চ শিক্ষা লাভের আগে এই কথাটা উপলব্ধি করতে হবে। তিনি আরো বলেন, এখন যা যা বিস্ময়কর আবিষ্কার বলে এবং নানা তথ্য দিয়ে চমক সৃষ্টি করা হচ্ছে তা চৌদ্দশ বছর আগে কোরআনে উল্লেখ আছে। ফটোগ্রাফিক মেমোরি গড়ে তোলার জন্যে ড. আলী আজাদী নিয়মিত কোরআন অধ্যয়নের উপর গুরুত্বারোপ করেন। প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, হতাশ হবার কিছু নেই, সদিচ্ছা ও স্পৃহা থাকলে সাফল্য আসবেই।

Recent News