Science Olympiad-2020

আইআইইউসি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইআইইউসি ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন

জ্ঞানার্জনের জন্য মানসিক সুস্থতা দরকার তাই ক্রীড়া ও শারীরিক সুস্থতা অপরিহার্র্য

জ্ঞানার্জনের জন্য মানসিক সুস্থতা দরকার  তাই ক্রীড়া ও শারীরিক সুস্থতা অপরিহার্র্য

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, সুষ্ঠু জ্ঞানার্জনের জন্য সুস্থ দেহ প্রয়োজন। জ্ঞানার্জনের জন্য মানসিক সুস্থতা দরকার, তাই ক্রীড়া ও শারীরিক সুস্থতা অপরিহার্য।

গতকাল আইআইইউসি‘র স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশন (স্ট্যাড) আয়োজিত ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে আইআইইউসির ভিসি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন প্রধান অতিথির বক্তব্যে এ অভিমত ব্যক্ত করেন। প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে কুমিরায় নিজস্ব ক্যম্পাসের কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিীজের সদস্য মোহাম্মদ নূরুল্লাহ। স্বাগতঃ বক্তব্য রাখেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক মোঃ মামুনুর রশীদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক কবি চৌধুরী গোলাম মাওলা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন বলেন, শৃংখলার জন্য ক্রীড়ার দরকার আছে, আর যোগ্যতা প্রমাণের জন্য প্রতিযোগিতার প্রয়োজন রয়েছে বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, যোগ্যতা প্রমাণে বিকশিত হওয়ার সুযোগ দিতে হয়।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন খেলাধূলা নিয়ম মানার চর্চা বাড়ায়। সুপ্ত প্রতিভার বিকাশে এখানে সর্বাত্মক পৃষ্ঠপোষকতা প্রদান করা হয় এবং বিষয়টিকে আইআইইউসি গুরুত্বের সাথে দেখে। তাই পুঁথিগত বিদ্যার বাইরে অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য এই বিশ্ববিদ্যালয়ে আলাদা একটি বিভাগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন ভিসি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন।

Recent News