Farewell program and 4th Anniversary celebration of Law Dept Female Campus

আইআইইউসি’র আইন বিভাগের অনুষ্ঠানে ভিসি ড. এ কে এম আজহারুল ইসলাম

ভবিষ্যতের আইনবিদদের সার্বিকভাবে পেশাগত মর্যাদা সমুন্নত রাখতে হবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, ভবিষ্যতের আইনবিদদের সার্বিকভাবে পেশাগত মর্যাদা সমুন্নত রাখতে হবে। আইআইইউসি থেকে আইন বিষয়ে ডিগ্রীধারীরা আইআইইউসি‘র দূত এবং আলোকবর্তিকা হিসেবে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ শনিবার বহদ্দারহাট ফিমেল ক্যাম্পাসে আইআইইউসি‘র আইন বিভাগের প্রথম ব্যাচের ছাত্রীদের বিদায় সংবর্ধনা এবং বিভাগের চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন। আইন বিভাগের ফিমেল ক্যাম্পাসের সহকারী কো-অর্ডিনেটর আনজুমান আরা বেগম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে স্বাগতঃ বক্তব্য রাখেন আইআইইউসি‘র আইন বিভাগের প্রধান হাসান মুরাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফিমেল ক্যাম্পাস ইনচার্জ প্রফেসর ড. বেগম ইসমত আরা হক। বিদায়ী ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, নাহিদা কাদের মিলি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আইন বিভাগের ছাত্রী জিনিয়া হুসেইন।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভিসি প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, জ্ঞান অর্জনের ক্ষেত্রে চমৎকারিত্বের স্বাক্ষর রাখতে হবে। আইনবিদদের অনেক প্রাজ্ঞ হওয়া প্রয়োজন।  আইআইইউসি থেকে আইন বিষয়ে যারা চার বছরের অনার্স কোর্স সম্পন্ন করেছেন তাদেরকে আইন বিষয়ে বিশেষজ্ঞ হয়ে ওঠার উপর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম গুরুত্বারোপ করেন। তিনি বলেন আজকের ডিগ্রী যদি আগামীকালের জ্ঞানার্জনের পথকে রুদ্ধ করে দেয় তাহলে পরশু অজ্ঞে পরিণত হতে হবে। তিনি আরও বলেন অকার্যকর আইনের জন্যেই আজ সারা বিশ্বে অপরাধ সংঘটিত হচ্ছে, মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এ প্রসঙ্গে তিনি ইসলামী আইন মানে নিছক বেত্রাঘাত, হস্তকর্তন কিংবা শিরশ্চেদ নয় বলে উল্লেখ করেন।

উল্লেখ্য আইআইইউসি‘র আইন বিভাগের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে ফিমেল ক্যাম্পাস গতকাল বর্ণাঢ্য সাজে সজ্জিত ছিল। খাদ্যের স্টলে আপ্যায়ন, রকমারী পণ্যের স্টলে কেনাবেচা, গান, আবৃত্তি, স্মৃতিচারণ, আড্ডা ইত্যাদি মিলিয়ে উৎসবমুখর পরিবেশে এই বর্ষপূর্তি উদযাপন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

মোসতাক খন্দকার
সহকারী পরিচালক, জনসংযোগ
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম