Message From Chairman of DIS


ইসলামের পথে মানুষকে আহবান করা প্রত্যেক মুসলিম নর-নারীর ওপর ফরজ। দাওয়াতী কাজের মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব। সমাজে দাওয়াতী কাজ না থাকলে আমরা হারিয়ে যাবো অন্ধকারের অতল গহবরে।
দাওয়াতী কাজের মতো এত গুরুত্বপূর্ণ কাজ যেনতেন ভাবে যে কেউ করতে পারে না। এজন্য দরকার একদল সুশিক্ষিত ও প্রশিক্ষিত দাঈ ইলাল্লাহ। যারা নবী-রাসূল ও সালফে সালেহীনের বাতলানো পদ্ধতিতে আধুনিক উপায়ে ইসলামের সুমহান আদর্শকে মানুষের দোর গোড়ায় পৌঁছে দেবে।
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ যোগ্য ও সুদক্ষ দাঈ ইলাল্লাহ তৈরীর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ বিভাগের মাধ্যমে একজন শিক্ষার্থী আরবী ভাষা, কুরআন-হাদিস, আক্বিদা, ফিকহ ও দাওয়াহ বিষয়ক বিভিন্ন কোর্স পড়ে নিজেকে দাঈ ইলাল্লাহ ও আলেমে দ্বীন হিসেবে গড়ে তুলতে পারে।
সম্মানীত অভিভাবক!
আপনি কি আপনার সন্তানকে আলেমে দ্বীন, আরবী ভাষায় পারদর্শী, খাটি দাঈ ইলাল্লাহ ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে চান? আপনি কি আপনার সন্তানকে দিয়ে দেশ গড়ার স্বপ্ন দেখেন? যদি চান তাহলে আপনাকে বলব, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ আপনার সন্তানের জন্য একটি আদর্শ স্থান। এ বিভাগে আপনার অন্তত একজন ছেলে অথবা মেয়েকে ভর্তি করে দেশ ও মুসলিম উম্মাহর জন্য আপনার সন্তানকে গড়ে তুলুন। আপনার স্বপ্ন পূরণে দাওয়াহ বিভাগের একদল নিবেদিতপ্রাণ শিক্ষক সদা প্রস্তুত। দেশ ও মুসলিম উম্মাহর জন্য আপনার দোয়া ও সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

বিনীত
ড. মুহাম্মদ আমিনুল হক
চেয়ারম্যান,
দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম