Special meeting with Faculty members of Business Studies

আইআইইউসি’র বিশেষ সভায় ভিসি ড. এ.কে.এম আজহারুল ইসলাম
ভাল পড়ালেই ভাল শিক্ষক বলা যাবেনা তাকে নৈতিকভাবে উন্নত হতে হবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, ভাল পড়ালেই ভাল শিক্ষক বলা যাবেনা। তাকে নৈতিকভাবে উন্নত হতে হবে। শিক্ষকদের পেশাগত সততা ও গতিশীলতা আনা প্রয়োজন।

আজ বুধবার ডিবিএ মিলনায়তনে আইআইইউসি‘র ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষকদের সাথে এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. ফরিদ আহমদ সোবহানীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসি‘র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীক এবং আইইউসি বোর্ড অব ট্রাস্টীজ-এর চেয়ারম্যান মুহাম্মদ শামসুল ইসলাম এম.পি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. আবদুল হামিদ চৌধুরী, ইকনোমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের কো-অর্ডিনেটর মুহাম্মদ সাইফুল ইসলাম, ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক মোস্তফা মুনির চৌধুরী, নেজামুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, শিক্ষাদান ও গবেষণা একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ। তাই গতকালের চেয়ে আজকের পড়ানো কত ভাল হলো তা নিজেকেই মূল্যায়ন করতে হবে। জ্ঞান উপলব্ধি করা ও করানোকে আয়ত্ত করতে হবে। তিনি বলেন, শিক্ষকদের স্বাধীনতার প্রয়োজন রয়েছে তবে শিক্ষকদেরকেও স্বাধীনতার মর্ম বুঝতে হবে। সবার আগে প্রাতিষ্ঠানিক শূল্যবোধকে সমুন্নত রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি‘র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীক বলেন, বাংলাদেশে আইআইইউসি একটি ব্যতিক্রমধর্মী ও বিশ্ববিদ্যালয়। এটি না জানলে কাজ করা কঠিন হবে। শিক্ষকের মর্যাদা কি তা জানতে হবে। শিক্ষকতা পেশাকে ইবাদত হিসাবে নিতে হবে। বিশ্বায়নের এ যুগে একজন শিক্ষককেও বিশ্বমানের হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইইউসি বোর্ড অব ট্রাস্টীজ-এর চেয়ারম্যান মুহাম্মদ শামসুল ইসলাম এম.পি বলেন, শিক্ষকগণ হচ্ছেন সমাজে আদর্শ নাগরিক উপহার দেয়ার কারিগর। আমরা এই বিশ্ববিদ্যালয়ে নৈতিকতায় সমৃদ্ধ মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে চাই। মানসম্পন্ন শিক্ষার জন্য মানসম্পন্ন শিক্ষকও প্রয়োজন। একজন শিক্ষককে ছাত্রদের জন্য আদর্শ হতে হবে। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সংশ্লিষ্ট কারও ব্যক্তিগত ভাগ্য নয়, জাতির ভাগ্য পরিবর্তনের জন্য এই বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

(মোসতাক খন্দকার)
সহকারী পরিচালক, জনসংযোগ
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম