MoU Signing Ceremony between IIUC and Microsoft Bangladesh Ltd

আইআইইউসি’র সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ড. আবু বকর রফীক

বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য  প্রযুক্তিগত সমৃদ্ধি অত্যন্ত জরুরী

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীক বলেছেন, বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রযুক্তিগত সমৃদ্ধি অত্যন্ত জরুরী।
গতকাল মঙ্গলবার সকালে আইআইইউসি’র সাথে মাইক্রোসফ্ট বাংলাদেশে-এর সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু বকর রফীক এ কথা বলেন। সিএসই বিভাগের প্রধান মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ আয়োজনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংশ্লিষ্ট বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সামসুল আলম এবং মাইক্রোসফ্ট বাংলাদেশে-এর টেকনিক্যাল ইভানজেলিস্ট তানজিম সাকিব। এ আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইআইইউসি’র আইটি বিভাগের সিনিয়র সিস্টেম এনালিস্ট আবদুল্লাহ ইবনে নূরুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি আইআইইউসি’র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফিক তাঁর বক্তৃতায় বলেন, বিশ্বায়নের এ যুগে উন্নত বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে প্রযুক্তি নির্ভর জ্ঞানের বিকল্প নেই। এই চুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের প্রযুক্তি নির্ভর জ্ঞানদান ও উৎকর্ষতা বিকাশের পথ সুগম করায় ড. আবু বকর রফিক সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য এই চুক্ত সম্পাদনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্ত-কর্মচারী বিনামূল্যে মাইক্রোসফ্ট-এর সব সফ্টওয়্যারের সর্বশেষ ও শ্রেষ্ঠ ভার্সনগুলো বিনামূল্যে পাবেন। প্রেস বিজ্ঞপ্তি

(মোসতাক খন্দকার)
জনসংযোগ কর্মকর্তা
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম