MELL MELT orientation Spring-2014


আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কে.এম আজহারুল ইসলাম বলেছেন, জ্ঞান অর্জনে বর্তমানে ইংরেজী ভাষার গুরুত্ব অপরিসীম।

গতকাল রোববার নগরীর একটি হোটেলে আইআইইউসি‘র ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্স প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কে.এম আজহারুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন। ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সাজ্জাদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাস্টার্স প্রোগ্রামের কো-অর্ডিনেটর মুহাম্মদ তাজউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্কোয়াড্রন লীডার (অবঃ) মুহাম্মদ নুরুল ইসলাম। নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন মাস্টার্স প্রোগ্রামের ছাত্র মুহাম্মদ সাজ্জাদুল ইসলাম এবং ছাত্রী শেখ রোকাইয়া রেজওয়ানা।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি ভিসি প্রফেসর ড. এ.কে.এম. আজহারুল ইসলাম বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে নিজেকে যোগ্য ও সার্থক ব্যক্তিত্ব হিসেবে গড়ে তুলতে মাতৃভাষার পাশাপাশি ইংরেজী ভাষায়ও পারদর্শী হতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের ইংরেজী ভাষা শিক্ষার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু বকর রফীক বলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর লক্ষ্য হচ্ছে এই বিশ্ববিদ্যালয়কে নৈতিক শিক্ষার আলোকে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা। এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশের মেধাবী ও দরিদ্র ছাত্রÑছাত্রীদের পাশাপাশি বিশ্বের অনেক দেশের আর্থিক ভাবে পিছিয়ে পড়া মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষার সুযোগ সৃষ্টি করে দিয়ে নিজ নিজ দেশের উন্নয়নের ভুমিকায় আতœনিয়োগের সুযোগ করে দিচ্ছে। তিনি আরও বলেন, মানুষকে মানবকল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে। তাই অর্জিত ডিগ্রী মানুষের কল্যাণে নিবেদিত হওয়ার উপর তিনি গুরুত্ব আরোপ করেন।  প্রেস বিজ্ঞপ্তি

মোহাম্মদ সরোয়ার আজম ফারুকী
সহকারী পরিচালক
জনসংযোগ ইউনিট (ভারপ্রাপ্ত)
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম