বিদেশী ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. আজহারুল ইসলাম

আইআইইউসি’র আধুনিক ও নৈতিকতার সমšিত^ শিক্ষা দেশে-বিদেশ শিক্ষার্থীদের আস্থা অজর্নে সক্ষম হয়েছে

আইআইইউসি’র আধুনিক ও নৈতিকতার সমšিত^ শিক্ষা দেশে-বিদেশ শিক্ষার্থীদের আস্থা অজর্নে সক্ষম হয়েছে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, আইআইইউসি’র আধুনিক ও নৈতিকতার সমšিত^ শিক্ষা দেশে-বিদেশ শিক্ষার্থীদের আস্থা অজর্নে সক্ষম হয়েছে। এই বিশ্ববিদ্যালয় মানের শিক্ষা দিতে পেরেছে বলেই শিক্ষার্থীরা হাজার মাইল পাড়ি দিয়ে আইআইইউসি-তে এসেছে।
গতকাল সকালে স্টাফ ডেভেলপমেন্ট এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশন (এসডিএসডবিউডি) আয়োজিত আইআইইউসি’র বিদেশী ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের এসডিএসডব্লিউডি’র পরিচালক ও বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসি‘র ভারপ্রাপ্ত প্রোভিসি প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেন। বিদেশী ছাত্রদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মনিরুল ইসলাম। বিদেশী ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন নাইজেরিয়ার ছাত্র আমিনু ওয়াইস হুলেন, শ্রীলংকার ছাত্র আবদুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন এসডিএসডবি-উডি’র অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম দুই দশকে প্রকৃত অর্থেই আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়েছ। চীন, শ্রীলংকা, নেপাল, ভারত, মালদ্বীপ, সোমালিয়া, ইথিওপিয়া, নাইজেরিয়া সহ ১০-১২ টি দেশের দুই শতাধিক ছাত্রছাত্রীদের এ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নই তার উৎকৃষ্ট প্রমাণ।
বিদেশী ছাত্রছাত্রীরা আইআইইউসি’র শিক্ষার মান ও পরিবেশে সন্তেুাষ প্রকাশ করে বলেন, তারা ভাগ্যবান যে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ লাভ করেছে।
সভাপতির বক্তব্যে বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ বলেন, বিদেশী ছাত্রছাত্রীরা শিক্ষা শেষে আইআইইউসি’র এ্যাম্বেসেডর হিসেবে প্রতিনিধত্ব করবে। তিনি বিদেশী ছাত্রছাত্রীদের লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার উপর গুরুত্বারোপ করেন। --প্রেস বিজ্ঞপ্তি

Recent News