ICBIID 2019

আইআইইউসি’র আলোচনা সভায় বক্তারা

বঙ্গবন্ধু জাতির অবিসংবাদিত নেতা তাঁকে দলমত নির্বিশেষে বরণ করে নিতে হবে

বঙ্গবন্ধু জাতির অবিসংবাদিত নেতা তাঁকে  দলমত নির্বিশেষে বরণ করে নিতে হবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র আলোচনা সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধু জাতির অবিসংবাদিত নেতা। তাঁকে দলমত নির্বিশেষে বরণ করে নিতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জনের মাধ্যমে আমরা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ পেয়েছি। স্বাধীনতার এই স্থপতি এ দেশের চরম দুঃসময়ে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।
আজ সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে আইআইইউসি আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা কথা বলেন। হল প্রভোস্ট সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন আইআইইউসি‘র প্রক্টর ড. মোহাম্মদ কাওসার আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হল প্রভোস্ট আ. ফ. ম. নূরুজ্জামান, জুনায়েদ কবির, প্রাক্তন ছাত্র ও স্টুডেন্ট এ্যাম্বেসেডর (অ্যালামনি) আবু নাসের এবং স্বাগত বক্তব্য রাখেন স্টুডেণ্ট এ্যাফেয়ার্স ডিভিশনের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক কবি ও গীতিকার চৌধুরী গোলাম মাওলা।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর দেশপ্রেম এবং বলিষ্ঠ ব্যক্তিত্বের কারণে দেশের সার্বভৌমত্ব রক্ষিত হয়েছে। বিশ্বের অনেক দেশের স্বাধীনতা যুদ্ধে মিত্র বাহিনী যুগযুগ ধরে নানা দেশ দখল করে রেখেছিল। কিন্তু বঙ্গবন্ধুর যুগান্তকারী সিদ্ধান্তে এবং পদক্ষেপে আমাদের দেশকে সেই দুর্ভাগ্য বরণ করতে হয়নি। বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে খন্ডিত রাজনীতি নয়, তিনি সকল দলের, তিনি গণমানুষের, বঙ্গবন্ধু সময়ের সুরকে ধারণ করতে জানতেন। তিনি শত্রুু-মিত্র নির্বিশেষে সবাইকে ভালবাসতেন।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মার মাগফিরাত কামনায় মুনাজাত করা হয়।

Recent News