প্রফেসর আজহারের সংবর্ধনা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আইআইইউসি ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দীন

প্রফেসর আজহার শিক্ষা ও গবেষণায় দেশপ্রেমকেই অগ্রাধিকার দিয়েছেন

প্রফেসর আজহার শিক্ষা ও গবেষণায়  দেশপ্রেমকেই অগ্রাধিকার দিয়েছেন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন বলেছেন, প্রফেসর ড. আজহার এক অনন্য জীবনের অধিকারী। শিক্ষা ও গবেষণায় দেশপ্রেমকেই অগ্রাধিকার দিয়েছেন।
আজ শনিবার আইআইইউসি’র প্রফেসর এমিরিটাস ও সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলামের সংবর্ধনা গ্রন্থ ট্যুর দ্যা সি এম পি’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইআইইউসি’র ভিসি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন এ অভিমত ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ এবং প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, ট্রিপল ই বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আতহারউদ্দিন, ফিমেল জোন চীফ সালমা হক, ট্রান্সপোর্ট ডিভিশনের পরিচালক মহিউদ্দিন হোসাইন এবং পরিচিতি পাঠ করেন অতিরিক্ত পরিচালক সিরাজুল আরেফিন। মঞ্চে আরও উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টীজের সদস্য মোহাম্মদ নূরুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন ফার্মেসী বিভাগের প্রফেসর ড. আকতার সাঈদ।
প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন বলেন, প্রফেসর ড. আজহারুল ইসলামের জীবন অনেক বর্ণাঢ্য অধ্যায়ে সমৃদ্ধ। শৃংখলা ও নিয়মানুবর্তিতায় এক অনন্য জীবন তার। বিশ্ববিদালয়ের কাজ হচ্ছে শিক্ষার্থীদের জ্ঞান চর্চা বিকাশে একটি সুন্দর পরিবেশ তৈরী করা, যে কাজটি প্রফেসর আজহার অত্যন্ত দক্ষতার সাথে করেছিলেন। তিনি এই বিশ্ববিদ্যালয়কে অনেক এগিয়ে দিয়েছেন। আইআইইউসি’র শিক্ষকদের গবেষণামুখী করতে তার অবদান অবিস্মরণীয়।
বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ বলেন, জীবনকে যারা একটা রুটিনের ভিতর নিয়ে আসতে পেরেছে তারাই সফল হয়েছে, সমাজ ও দেশকে কিছু তারাই কিছু দিতে পারেন। এক্ষেত্রে এক উজ্জ্বল দৃষ্টান্ত প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম। তিনি আইআইইউসি’র প্রশাসনিক শৃংখলা ফিরিয়ে এনেছিলেন এবং এই বিশ্ববিদালয়ের আশি শতাংশ নিয়ম কানুন তার হাতেই হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, এমন একজন জ্ঞানীজন দীর্ঘদিন আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর থাকায় এই বিশ্ববিদালয়ের গবেষণা কাজ ত্বরান্বিত হয়েছে। তিনি বলেন, সময়কে ধরার জন্য অগ্রসরমান হতে হবে। যাদের ইভেন্ট বেশি তারা সময়কে মূল্য দিয়েছেন। সময়ের সদ্ব্যবহার যারা করেছেন তারাই সফল হয়েছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলামের সংবর্ধনা গ্রন্থ ট্যুর দ্যা সি এম পি’র মোড়ক উন্মোচন করেন এবং আইআইইউসি’র পক্ষ থেকে তাকে সম্মাাননা উপহার দেন।

Recent News