Science Olympiad 2019

আইআইইউসি স্কুল এন্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন

স্কুল থেকেই যদি শিশুদেরকে নৈতিক শিক্ষা দেয়া যায় তাহলে একদল সৎ নাগরিক গড়ে উঠবে

স্কুল থেকেই যদি শিশুদেরকে নৈতিক শিক্ষা দেয়া  যায় তাহলে একদল সৎ নাগরিক গড়ে উঠবে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, স্কুল থেকেই যদি শিশুদেরকে নৈতিক শিক্ষা দেয়া যায় তাহলে একদল সৎ নাগরিক গড়ে উঠবে।

আজ মঙ্গলবার সকালে কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি স্কুল এন্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি‘র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান, আইআইইউসি স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ণাঢ্য আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সোনাইছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মনির আহমদ, শরী‘য়াহ অনুষদের ডীন প্রফেসর ড. শাফিউদ্দীন মাদানী এবং স্বাগতঃ বক্তব্য রাখেন আইআইইউসি‘র রেজিস্ট্রার এবং আইআইইউসি স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অবঃ)।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভিসি প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। আইআইইউসি একে একে সেই কর্মসূচী বাস্তবায়ন করে চলেছে। তিনি আরও বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। জাতির একটা বড় অংশকে অশিক্ষিত রেখে উন্নয়নের অনাচার অন্ধকার দূর করা যাবে না। এই স্কুল এন্ড কলেজ আইআইইউসি‘র মতই একদিন সুখ্যাতি অর্জন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্বাগত বক্তব্যে আইআইইউসি‘র রেজিস্ট্রার এবং আইআইইউসি স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ কাসেম পিএসসি (অবঃ) বলেন, অত্র এলাকার এবং আইআইইউসি‘র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচরীদের সন্তানদের জন্য এখানে একটা স্কুল ও কলেজ প্রতিষ্ঠা ছিল একটা স্বপ্নের কাজ, আজ সেই স্বপ্ন বাস্তবে রূপ নিল। তিনি বলেন, এই এলাকাকে ইন্ডাস্ট্রিয়াল বেল্ট বলা হয়, এর পাশাপাশি এডুকেশনাল বেল্টও গড়ে উঠলে এই জনপদ সার্বিকভাবে অনেক সমৃদ্ধ হবে।


সভাপতির বক্তব্যে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের ভাইস চেয়ারম্যান, আইআইইউসি স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ বলেন, মনিষী মনিরুজ্জামান ইসলামাবাদী চট্টগ্রামে একটি ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। আমরা তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছি। আমরা বারবার দৃঢ়তার সাথে বলেছি বাণিজ্য কিংবা মুনাফা করার জন্যে এই বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয় নি। আমরা আজ আবারও তা প্রমাণ করলাম। এই শিল্পাঞ্চলে আমরা একটা শিক্ষাঞ্চলও গড়ে তুলেছি।

উল্লেখ্য আইআইইউসি স্কুল এন্ড কলেজের উদ্বোধন উপলক্ষে স্কুল প্রাঙ্গনকে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয় এবং অনুষ্ঠানের প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন ফিতা কেটে স্কুল কার্যক্রমের উদ্বোধন করেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইআইইউসি‘র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী, বোর্ড অব ট্রাস্টীজের সদস্য ও সিকিউরিটি ডিভিশনের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল্লাহ, এবং ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুুরী।

 

 

 

Recent News