বিজয় দিবসের আলোচনায় আইআইইউসি ভিসি ড. আজহারুল ইসলাম

 

বিজয় দিবসের আলোচনায় আইআইইউসি ভিসি ড. আজহারুল ইসলাম

মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা  জাতীয় ঐক্য  সেই মূল চেতনাই আজ পদদলিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা হচ্ছে জাতীয় ঐক্য। সেই মূল চেতনাই আজ পদদলিত। জাতিকে নানা নামে ও বিশেষণে বহুধাবিভক্ত করে রাখা হয়েছে। এ বিজয় কোন মহল বিশেষের বিজয় ছিলনা, এ বিজয় জাতির বিজয়। তিনি বলেন, মুক্তিযুদ্ধ মানে একটি বৈষম্যপূর্ণ সমাজ নয়। দায়বদ্ধতার নামে মাথা বিক্রী করে দেয়া নয়।

আজ মঙ্গলবার মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি‘র ভাইস চ্যান্সেলর এ অভিমত ব্যক্ত করেন। প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্কোয়াড্রন লীডার (অবঃ) মুহাম্মদ নূরুল ইসলাম, সেন্টার ফর ইউনিভার্সিটি রিকুয়ামেন্ট কোর্সেস এর পরিচালক ড. বি. এম. মফিজুর রহমান, পারচেজ এন্ড প্রকিউরমেন্ট ডিভিশনের পরিচালক মহিউদ্দিন হোসাইন, স্টাফ ডেভেলপমেন্ট এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের উপ-পরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান। স্টুডেন্ট এফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক মামুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগতঃ বক্তব্য রাখেন ডিভিশনের পরিচালক আ.জ.ম. ওবায়েদুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, জাতিকে বিভক্ত করে এগিয়ে যাওয়া সম্ভব নয়, সবার ঐক্যই বিজয়কে অর্থবহ করে তুলতে পারে। জাতিকে প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে এবং জাতির বৃহত্তর স্বার্থে গঠনমূলক ভূমিকা পালন করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারে জাতির ঐক্যবদ্ধ হওয়ার উপর তিনি গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে আইআইইউসি’র প্রো ভাইস  চ্যান্সেলর  প্রফেসর ড. আবু বকর রফীক বলেন, জাতি এখনও পরাধীনতার শৃংখলে আবদ্ধ। যে জাতির ভাগ্য নির্ধরিত হয় অন্য দেশে সেই জাতিকে প্রকৃত স্বাধীন বলা যায়না। বাঁচতে হলে সম্মানজনকভাবে বাঁচতে হবে বলে তিনি উল্লেখ করেন।  প্রেস বিজ্ঞপ্তি

(মোসতাক খন্দকার)
জনসংযোগ কর্মকর্তা
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম