আইআইইউসি-তে ইন্ট্রা ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট ২০১৩ অনুষ্ঠিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের কম্পিউটার ক্লাবের উদ্যোগে গত ১৭ই জুন চট্টগ্রামের বহদ্দরহাটে অবস্থিত ফিমেল ক্যাম্পাসে এবং ১৮ই জুন চকবাজারে অবস্থিত সিটি ক্যাম্পাসে সফলভাবে অনুষ্ঠিত হল আইআইইউসি ইনট্রা ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট ২০১৩।

বুদ্ধিদীপ্ত প্রোগ্রামের মাধ্যমে প্রতিযোগীদের সৃষ্টিশীল মানসিকতা তৈরির লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি,আইআইইউসি‘র মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. আবু বকর রফীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিমেল ক্যাম্পাসের ইন-চার্জ, এসোসিয়েট প্রফেসর মো. মাহবুবুর রহমান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধানমো. মনিরুল ইসলাম; কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের এসোসিয়েট প্রফেসর মো. শামসুল ইসলাম এবং প্রোগ্রামিং কনটেস্ট এর আহ্বায়ক মো. মেহেদী হাসান।

প্রতিযোগিতার প্রথম দিন ফিমেল ক্যাম্পাসে সর্বমোট নয়টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দু’টি করে দল যথাক্রমে একটি, দু’টি, তিনটি এবং চারটি সমস্যার সমাধান করে। সর্বোচ্চ ৫টি সমস্যার সমাধান করে প্রথম স্থান অধিকার করে নুসরাত জাহান, রাহিমা আফরোজ ও জুবাইদা সুলতানার দল “Youth Pearls”।

প্রতিযোগিতার সমাপনী দিন প্রধান অতিথির আসন অলংকৃত করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’রমাননীয় উপাচার্য প্রফেসর ড. আজহারুল ইসলাম এবং সভাপতিত্ব করেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান মো. মনিরুল ইসলাম।

সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত প্রতিযোগিতায় মোট ১১টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে দু’টি দল দু‘টি করে, একটি দল একটি করে, তিনটি দল তিনটি করে ও অন্য তিনটি দল চারটি করে সমস্যার সমাধান করে। সর্বোচ্চ ৫টি সমস্যার সমাধান করে প্রথম স্থান অধিকার করে জাকারিয়া আহমেদ শিমুল, মোজাম্মেল হক ও ওয়াহিদুল আলমের দল “Ow Ow P”।