আইআইইউসি’র ওরিয়েণ্টশন অনুষ্ঠানে ড. এ.কে.এম আজহরুল ইসলাম

যুগের চাহিদাকে সামনে রেখে ছাত্রদের গড়ে তোলা প্রয়োজন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, যুগের চাহিদাকে সামনে রেখে ছাত্রদের গড়ে তোলা প্রয়োজন। জীবনকে অর্থবহ করে তোলাই শিক্ষার লক্ষ্য হওয়া উচিত। জ্ঞানকে গুরুত্ব না দিলে উন্নতি সম্ভব নয়।

আজ শুক্রবার সকালে কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি‘র স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশন (স্ট্যাড) আয়োজিত   বসন্তকালীন সেমিস্টারের নবাগত ছাত্রদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি‘র ভাইস চ্যান্সেলর এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি‘র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবু বকর রফীকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে অতিথি আলোচক হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি‘র স্থায়ী ক্যাম্পাস চীফ এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসাইন, শরী‘য়াহ অনুষদের ডীন প্রফেসর ড. গিয়াসউদ্দীন হাফিজ এবং আইআইইউসি‘র রেজিষ্ট্রার স্কোয়াড্রন লীডার (অবঃ) মুহাম্মদ নূরুল ইসলাম। স্বাগতঃ বক্তব্য রাখেন স্ট্যাড পরিচালক আ.জ.ম. ওবায়েদুল্ল¬¬াহ। অনুষ্ঠান পরিচালনা করেন স্ট্যাড এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভিসি প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, এই শতাব্দী প্রযুক্তির শতাব্দী। প্রযুক্তি বুঝতে হবে, রপ্ত করতে হবে এবং সদ্ব্যবহার করতে হবে। তিনি বলেন, এসএসসি পাশের পর সবাই উচ্চতর শিক্ষার স্বপ্ন দেখে। উচ্চ শিক্ষার জন্য আইআইইউসি-কে বেছে নেয়া চমৎকার সিদ্ধান্ত। কারণ আইআইইউসি অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে ব্যতিক্রম। এই বিশ্ববিদ্যালয় ইতোমধ্যেই তিনটি সমাবর্তন করেছে। ষোল হাজার ছাত্র-ছাত্রীকে গ্র্যাজুয়েশন প্রদান করেছে। তিনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদের শিক্ষাগত উৎকর্ষ সাধনে এবং আধুনিক দক্ষতা অর্জনে আইআইইউসি সমন্বিত শিক্ষা প্রদান করছে। নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে অবিরাম প্রচেষ্টা রয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে শুধু ইসলাম পড়ানো হয়না, এখানে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, সাহিত্য, আইন ইত্যাদি বিষয়ও পড়ানো হয়।

সভাপতির বক্তব্যে আইআইইউসি‘র ড. আবু বকর রফীক বলেন, আইআইইউসি এখন মহীরুহে এবং একটি কল্যাণবৃক্ষে পরিণত হয়েছে। এই বিশ্ববিদ্যালয় আগামী দিনের আশার প্রতীক। তিনি বলেন, বিশ্বায়নের এই যুগে যোগ্যতায় ছাত্রদের বিশ্ব উপযোগী হতে হবে। দেশ ও জাতির জন্য নিজেকে কল্যাণকর হিসেবে গড়ে তুলতে হবে বলে তিনি উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি

(মোসতাক খন্দকার)
জনসংযোগ কর্মকর্তা
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম